Home
Published: 2017-08-02 00:27:30

নিউজ আগামীঃ

তিন বছরের শিশুকে ধর্ষণ এবং হত্যার অভিযোগে এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইয়েমেনের সেনাবাহিনী। সোমবার দেশটির রাজধানী সানায় একটি পাবলিক স্কয়ারে ৪১ বছর ওই ব্যক্তিকে জনসম্মুখে গুলি করে এ দণ্ড কার্যকর করা হয়।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, সোমবার সানায় মুহাম্মদ আল-মাঘরাবি নামের এক ধর্ষককে একটি একে-৪৭ রাইফেল দিয়ে গুলি করে হত্যা করা হয়েছে। দেশটির টেলিভিশন চ্যানেলগুলোতে ওই ধর্ষকের মৃত্যুদণ্ড কার্যকরের দৃশ্য সরাসরি দেখানো হয়।

মৃত্যুদণ্ড কার্যকর দেখতে হাজার হাজার মানুষ শহরের প্রধান স্কয়ারের আশ-পাশে অবস্থান নেন। সোমবার মাঘরাবিকে প্রিজন ভ্যানে করে সানার ওই স্কয়ারে নেয়া হয়। মাটিতে বিছানো একটি চাদরের উপর শোয়ানো হয় মাঘরাবিকে। দুই হাত বাঁধা হয় পেছনের দিকে। পরে এক সেনাসদস্য হাতে রাইফেল নিয়ে ওই ধর্ষকের পিঠের দুই পাশে দুই পা রেখে দাঁড়িয়ে যান। পেছন থেকে পিঠে গুলি চালিয়ে তাকে হত্যা করা হয়। ঘটনাস্থলে থাকা হাজার হাজার মানুষ তাদের মোবাইল ফোনে এ দৃশ্য ধারণ করেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের তথ্য মতে, ইয়েমেনের সব আইন শরীয়তের বিধান অনুযায়ী তৈরি করা হয়। দেশটির শরিয়াহ আইনে খুনের দায়ে অভিযুক্ত ব্যক্তির সর্বোচ্চ শাস্তি কার্যকরের বিধান রয়েছে। দেশটিতে প্রায়ই অপরাধীদের শিরশ্ছেদের খবর পাওয়া যায়। তবে শরিয়াহ আইনে কীভাবে সর্বোচ্চ শাস্তি কার্যকর করা হবে সে বিষয়টি পরিষ্কার করা হয়নি দেশটি আইনে।

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan