Home
Published: 2017-08-01 00:06:49

নিউজ আগামীঃ

শুরু হল শোকের মাস আগস্ট। এই মাসেই সপরিবারে হত্যা করা হয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সে ঘটনার ত্রিশ বছর পর ঘাতকরা এ মাসেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেও হত্যার নীল নকশা এঁকেছিল। এখনো থেমে নেই ঘাতকদের সেই তৎপরতা। বিশ্লেষকরা বলছেন, শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যেতে হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে।

আকস্মিক কিংবা অপ্রত্যাশিত নয়। তিনি এসেছিলেন বাংলার মাটি থেকে জেগে। ভালোবেসেছিলেন মাটি আর মানুষকে। তিনি রাজনীতির কবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মাটি আর মানুষকে ভালবাসার অপরাধে তার বিরুদ্ধে ঘাতকের বুলেট গর্জে উঠেছিল। ৭৫ পনের আগস্ট, সপরিবারে হত্যা করা হয় জাতির পিতাকে। তাইতো আগষ্ট বাঙ্গালির জীবনে ঘোর অমানিশার। তবুও যুগ সন্ধিক্ষণে তিনি এমন এক বাণী বাঙ্গালির অন্তরে রোপিত করে দিয়েছিলেন, যা স্বাধীনতা অর্জনের মধ্য দিয়ে শেষ হয়ে যায়নি। এখনও তা নানাভাবে আন্দোলিত করে তুলেছে বাঙ্গালিকে।

ঘাতকদের নীল নকশা পঞ্চাত্তর পেরিয়ে ২০০৪। সেই আগষ্ট পুরাতন ভয়াবহতা নতুন রূপে। এবারের লক্ষ ছিল বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা।

মৃত্যুঞ্জয়ীর তিরোধান দিবস মিলেছে আগস্টে। তাইতো, এই মাস বেদনার হয়েও অফুরান শক্তি যোগায় বাঙালিকে।

বাংলাদেশের সত্তার অন্বেষায়, তাদের পাবো বাঙালির পরম আপনজন হিসাবে। মৃত্যুর সাথে সাথে জাতির পিতা নতুন করে জন্ম নিয়েছেন বাঙালির অন্তরে। সেখানে প্রবলভাবে আলোড়িত করে যাচ্ছেন প্রতিনিয়তই। আর এভাবেই তিনি বেঁচে থাকবেন শ্রদ্ধায় আর স্মরণে।

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan