Home
Published: 2017-04-28 01:42:11

নিউজ আগামীঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) চলতি মাসে বিভিন্ন সময় নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ানোর ঘটনায় ১৮ ছাত্রলীগকর্মীকে বহিষ্কার করা হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার সন্ধ্যায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের উপস্থিতিতে কেন্দ্রীয় নেতাদের এক জরুরি সভা হয়। সভায় সংগঠনবিরোধী কার্যক্রমে জড়িত থাকার কারণে ওই ১৮ ছাত্রলীগকর্মীকে সংগঠনের সব ধরনের কার্যক্রম থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। 

চলতি মাসে বিভিন্ন সময় ঢাবির তিনটি আবাসিক হলে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১৩ জন আহত হন। 

খেলা দেখাকে কেন্দ্র করে গত ৬ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের স্যার এফ রহমান হলে ওই হল শাখা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষারের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় চারজন আহত হন। 

এ ঘটনায় ছাত্রলীগকর্মী বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাজু আহমেদ, শিক্ষা ও গবেষণা বিভাগের চতুর্থ বর্ষের রাসেল আহমেদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মনজুর ইসলাম রানা, ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের সালাউদ্দিন আহমেদ রাজু, ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের সাদ্দাম হোসেন ও সমাজকল্যাণ বিভাগের চতুর্থ বর্ষের আপেল মাহমুদকে বহিষ্কার করা হয়েছে। 

একই হলে গত ২৩ এপ্রিল ক্যান্টিনে খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় পাঁচজন আহত হন। এ ঘটনায় ছাত্রলীগকর্মী ইংরেজি বিভাগের রাসেল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ফারুক, নাহিদ, ইসলামের ইতিহাস বিভাগের রাশেদ ও ইতিহাস বিভাগের জামিলকে বহিষ্কার করা হয়েছে। 

এদিকে, সিট দখলকে কেন্দ্র করে গত ২০ এপ্রিল স্যার সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের সভাপতি তাহসান আহমেদ রাসেল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপসের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চারজন আহত হন। ওই ঘটনায় ছাত্রলীগকর্মী টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদ পারভেজ, প্রান্ত, সজীব, শুভ, রিয়াদ, রফিকুল ও সবুজকে বহিষ্কার করা হয়েছে। 


এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এনটিভি অনলাইনকে বলেন, সংগঠনবিরোধী ঘটনায় জড়িত থাকার কারণে তাদের ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। তারা আগামীতে সাংগঠনিক সব কার্যক্রম থেকে বিরত থাকবে।

নিউজ আগামী/স

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan