Home
Published: 2017-04-26 22:55:26

নিউজ আগামীঃ

আগামী জুলাই-আগস্টে বাংলাদেশ সফরে আসার কথা ছিল পাকিস্তানের। কিন্তু এই  সফর হচ্ছে না বলেই জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে পারস্পরিক সমঝোতায় এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা। তাই এ বছর সফর করছে না পাকিস্তান। এবারের বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে, দুটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল তাদের।

সফর বাতিল করার কারণ হিসেবে পিসিবি চেয়ারম্যান বলেছেন, ‘আমরা বাংলাদেশকে পাকিস্তানে আসার আমন্ত্রণ জানিয়েছি। কারণ সেখানে দুইবার সফর করেছে পাকিস্তান। আমরা মনে করছি, টানা তৃতীয়বার সেখানে সফর করা ঠিক হবে না। তাই আপাতত সফর বাতিল করছি। দেখা যাক, আগামী বছরের কোনও সময়ে সেখানে যাওয়া যায় কিনা।’

বাংলাদেশ সবশেষ পাকিস্তান সফর করে ২০০৮ সালে। তখন ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল টাইগাররা। এরপর পাকিস্তান ২০১১ ও ২০১৫ সালে বাংলাদেশ সফর করে। এ বছর পাকিস্তানে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছিল পিসিবি। কিন্তু বিসিবি তাতে সাড়া দেয়নি।

২০১৫ সালে বাংলাদেশ সফর থেকে ৩ লাখ ২৫ হাজার মার্কিন ডলার নিয়ে যায় পিসিবি। তখন তাদের দাবি ছিল, কৌশলগতভাবে সেটা তাদেরই হোম সিরিজ! যদিও এ বছর একইভাবে নানা কৌশলে বিসিবিকে প্রস্তাব দিয়েছিল পিসিবি। তাতে সম্মত না হওয়াতেই হয়তো এভাবে বেঁকে বসলো পাকিস্তান!-ক্রিকইনফো।

নিউজ আগামী/স

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan