Home
Published: 2017-04-05 03:28:44

নিউজ আগামী:

নিষেধাজ্ঞা সত্ত্বেও আন্তর্জাতিক পরাশক্তির চোখ রাঙিয়ে জাপান সাগরে আবারও একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। দেশটির পূর্বাঞ্চলীয় বন্দর সিনপো থেকে ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপ করা হয়।

এবার এমন এক সময়ে উত্তর কোরিয়া ব্যালিস্টিক মিসাইলের পরীক্ষা চালালো, যখন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং যুক্তরাষ্ট্রে গিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের প্রস্তুতি নিচ্ছেন।

বিবিসি লিখেছে, উত্তর কোরিয়ার পরমাণু কর্মসূচি কীভাবে নিয়ন্ত্রণে আনা যায়, সে বিষয়েও দুই নেতার বৈঠকে আলোচনা হওয়ার কথা।

উত্তর কোরিয়ার পূর্বাঞ্চলীয় বন্দর সিনপো থেকে পরীক্ষা চালানোর পরে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে ক্ষেপণাস্ত্রটি প্রায় ৬০ কিলোমিটার দুরে গিয়ে পরে।
জাপান এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছে এটি উস্কানিমূলক।

সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া যে কোনো ধরনের ক্ষেপণাস্ত্র ও পরমাণু পরীক্ষা চালাতে উত্তর কোরিয়ার ওপর জাতিসংঘের নিষেধাজ্ঞা রয়েছে।

যদিও পিয়ংইয়ং এ নিষেধাজ্ঞা প্রায়শই লঙ্ঘন করছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন কোন মন্তব্য না করলেও দেশটির সামরিক বাহিনীর প্যাসিফিক কমান্ড বলছে ক্ষেপণাস্ত্রটি ছিল মধ্যম পাল্লার।

এর আগে মার্চেও জাপান সাগরে একযোগে চারটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল উত্তর কোরিয়া। 

নিউজ আগামী/রেজা

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan