Home
Published: 2017-04-05 03:23:39

নিউজ আগামী:

রাত ১২টা থেকে সকাল ৬টা পর্যন্ত ফেসবুক বন্ধ করার যে উদ্যোগ সরকার নিচ্ছিল তা সম্ভব নয় বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

শিশু ও শিক্ষার্থীরা রাত জেগে ফেসবুক চালানোর কারণে তাদের পড়ালেখা ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং মানুষের কর্মঘণ্টা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই প্রেক্ষাপটে রাত ১২টা থেকে সকাল ৬টা পর্যন্ত ফেসবুক বন্ধ করা যায় কিনা তা জানতে চেয়ে বিটিআরসিকে চিঠি দিয়েছিল মন্ত্রিপরিষদ বিভাগ।

চিঠির জবাবে বিটিআরসি জানিয়েছে, ফেসবুক শুধু শিশু ও শিক্ষার্থীরা ব্যবহার করে না। সকল বয়সের মানুষই সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি ব্যবহার করে। যারা ফেসবুক ব্যবহার করে তাদের মাত্র ৭ শতাংশের বয়স ১৮ এর নিচে বলেও বিটিআরসি সচিব স্বাক্ষরিত ওই চিঠিতে জানানো হয়েছে বলে জানা গেছে।

চিঠিতে আরও জানানো হয়েছে, দেশের একটি বিশাল জনগোষ্ঠী ই-কমার্সের সঙ্গে যুক্ত। আর ই-কমার্সের প্রায় পুরোটাই ফেসবুক নির্ভর। তাই দিনের একটি নির্দিষ্ট সময় এটি বন্ধ রাখা হলে অর্থনীতির ওপরও বিরূপ প্রভাব পড়বে।

এছাড়া কার্টুন চ্যানেল রাতে বন্ধ করার বিষয়টিও ভাবছে সরকার। এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়কে চিঠি দিলেও মন্ত্রণালয়ের পক্ষ থেকে এর এখনও কোনো জবাব দেওয়া হয়নি বলে জানা গেছে।

নিউজ আগামী/রেজা

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan