Home
Published: 2017-03-28 06:27:26

নিউজ আগামী:  

পরীক্ষার প্রশ্ন ফাঁস ও বিক্রির অভিযোগে রাজধানীতে অধ্যক্ষসহ যে ৯জন গ্রেফতার হয়েছেন জিজ্ঞাসাবাদে তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।

প্রথমে তারা পরীক্ষা কেন্দ্রে প্রশ্নপত্র নিয়ে যাওয়ার সময় মোবাইলে প্রশ্নের ছবি সংগ্রহ করেন। পরে সংশ্লিষ্ট শিক্ষকের মাধ্যমে তাক্ষণিক সমাধান করে ফেসবুক, ইমু ও হোয়াটস-অ্যাপের মাধ্যমে পরীক্ষার্থীদের কাছে পাঠিয়ে দিতেন। এ জন্য তারা পাঁচশ থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত নিতেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রিন্সিপাল মোজাফ্ফরসহ গ্রেফতারকৃতরা বিভিন্ন নামে ইমো, ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটস অ্যাপের মাধ্যমে শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে পাঠানোর বিষয়টি স্বীকার করেছে।

এ ছাড়া প্রশ্নপত্র দেয়ার নামে মোটা অঙ্কের টাকার বিনিময়ে পাবলিক পরীক্ষার পূর্বে ভুয়া প্রশ্নপত্র অনলাইনে পোস্ট করে প্রতারণা করে আসছিল। আসন্ন উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের বিষয়ে আমরা সতর্ক রয়েছি।

মঙ্গলবার বেলা ১২টায় ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার আব্দুল বাতেন এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান।
তিনি বলেন, এ চক্রটির গ্রুপে শুবিধাভোগী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কোচিং সেন্টারের শিক্ষক ও ছাত্রসহ ২ হাজার সদস্য রয়েছে।

তিনি বলেন, সোমবার রাতে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার সাতরাস্তা থেকে পাবলিক পরীক্ষা প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আশুলিয়ার গাজীরচট এএম উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রিন্সিপাল মো. মোজাফ্ফর হোসেনসহ ৪ শিক্ষক ১ অফিস সহকারী ও ৪ ছাত্রসহ মোট ৯ জনকে গ্রেফতার করেছে ডিএমপির ডিবি পশ্চিম বিভাগ।

অন্যরা হলেন, এএম উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মো. আতিকুল ইসলাম, অফিস সহকারী মো. আব্দুল মজিদ, সৃষ্টি স্কুল অ্যান্ড কলেজের গণিত শিক্ষক মো. জাহাঙ্গীর আলম, টঙ্গির কোনিয়া কোচিং সেন্টারের শিক্ষক মো. হামিদুর রহমান ওরফে তুহিন ও সাবেক ছাত্র মো. আরিফ হোসেন আকাশ ওরফে আদুভাই, মো. সাইদুর রহমান, মো. রকিব হোসেন ও তানভীর হোসেন।

তাদের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করা হয়েছে।

ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেন, গ্রেফতারকৃতদের ব্যবহৃত ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন সাইটের অ্যাকাউন্ট হতে জেএসসি/২০১৬ (বাংলা ২য় পত্র গণিত ইংরেজি কৃষি শিক্ষা, চারু ও কারু কলা), এইচএসসি/২০১৬ (উচ্চতর গণিত ১ম পত্র, রসায়ন, জীব বিজ্ঞান) এসএসসি/২০১৭ (বাংলা ২য় পত্র ইংরেজী ১ম পত্র, ইংরেজি ২য় পত্র গণিত, পদার্থ) সালের পরীক্ষার বিভিন্ন বিষয়ের ভুয়া প্রশ্নপত্র, পরীক্ষার পূর্বে প্রশ্ন ফাঁসের গুজব সংবলিত স্ক্রিনশট এবং ৯টি বিভিন্ন মডেলের মোবাইল সেট উদ্ধার করা হয়েছে।

 নিউজ আগামী/রেজা

 

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan