Home
Published: 2017-03-28 00:27:55

নিউজ আগামী:

তিস্তা চুক্তি ইস্যুতে আবারো প্রতিবাদ মুখর হয়ে উঠেছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর দল তৃণমূল কংগ্রেস। মমতা ব্যানার্জীকে অন্ধকারে রেখে তিস্তা পানি বণ্টন চুক্তির বিষয় এগোচ্ছে ভারত সরকার। এমন অভিযোগ করে লোকসভায় এর তীব্র বিরোধিতা করেছে তৃণমূল কংগ্রেস।

সোমবার তৃণমূল সংসদ সদস্য সৌগত রায় জানান, পশ্চিমবঙ্গ সরকারকে কিছুই না জানিয়ে যদি তিস্তা চুক্তির শর্তাবলি চূড়ান্ত হয়ে থাকে, তাহলে কোনোভাবেই তাতে সিলমোহর দেবেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।
তিনি আরো বলেন, মমতা ব্যনার্জীর সঙ্গে কোনও আলোচনা না করেই কেন্দ্রীয় সরকার তিস্তা চুক্তির শর্ত চূড়ান্ত করে ফেলেছে বলে যে কথা শোনা যাচ্ছে, তা যদি সত্য হয়, সে ক্ষেত্রে এই চুক্তিতে অনুমোদন দেবে না রাজ্য সরকার।

সৌগত রায় এদিন লোকসভার জিরো আওয়ারে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, পশ্চিমবঙ্গের স্বার্থ বিসর্জন দিয়ে বাংলাদেশকে পানি দেওয়ার বিষয়টি রাজ্য সরকার মানবে না।

এর আগে মমতা ব্যানার্জী এক সাক্ষাৎকারে বলেছিলেন, আগামী ২৫ মে ঢাকায় তিস্তা চুক্তি সম্পন্ন হবে বলে তার কাছে খবর আছে। কিন্তু ভারত সরকারের তরফ থেকে এ বিষয়ে কিছুই জানানো হয়নি।

প্রসঙ্গত, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৭ এপ্রিল চারদিনের সরকারি সফরে ভারতে যাচ্ছেন। এ সফরে হাইটেকনোলজি, স্পেস, আইটি, ইলেক্ট্রনিক্স, সিকিউরিটি ও সিভিল নিউক্লিয়ার এনার্জি মতো গুরুত্বপূর্ণ বিষয়ে চুক্তির বিষয়ে ভারত সরকারের সঙ্গে আলোচনা হওয়ার কথা রয়েছে। তিস্তা চুক্তির বিষয়েও আলোচনা হবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

 নিউজ আগামী/রেজা

 

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan