Home
Published: 2017-03-26 01:32:19

নিউজ আগামী:

বাংলাদেশে জঙ্গি তৎপরতায় জড়িতদেরকে বিএনপি পৃষ্ঠপোষকতা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপি মদদ দিচ্ছে বলেই জঙ্গিদের এত বাড়বাড়ন্ত হয়েছে।

বরিবার সকারে ৪৭ তম স্বাধীনতাদিবসে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদেরকে এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি জঙ্গিদেরকে প্রতিরোধ করতে সবার প্রতি আহ্বান জানান।

গত জুলাইয়ে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২২ জনকে হত্যা করা হয়। এরপর আইনশৃঙ্খলা বাহিনী বেশ কিছু জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে ৩৫ জনেরও বেশি সন্দেহভাজন জঙ্গিকে হত্যা করে। এদের মধ্যে সাম্প্রতিক জঙ্গি তৎপরতায় নেতৃত্বদানকারী ও প্রশিক্ষকরাও ছিলেন বলে জানিয়েছে পুলিশ। এর মধ্যে চলতি মাসেই বেশ কিছু ঘটনায় ছড়াচ্ছে উদ্বেগ। আর জঙ্গিদের মধ্যে আত্মঘাতী হওয়ার প্রবণতাও স্পষ্ট।

এর মধ্যেই শুক্রবার ভোরে সিলেটের দক্ষিণ সুরমায় একটি সন্দেহভাজন জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। পুলিশের পক্ষে এই অভিযান চালানো সম্ভব নয় জানানোর পর সেনাবাহিনী সেখানে অভিযান শুরু করে। কিন্তু ২৪ ঘণ্টাতেও তাদেরকে পরাস্ত করতে পারেনি সেনা কমান্ডোরা।

সরকারি বাহিনীর জঙ্গিবিরাধী অভিযানের কট্টর সমালোচনা করে আসছে বিএনপি। তাদের অভিযোগ, তরুণদেরকে ধরে নিয়ে জঙ্গি বানিয়ে হত্যা করা হচ্ছে। সবশেষ গত শনিবারও রাজধানীতে এক আলোচনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রশ্ন তোলেন আত্মঘাতী বিস্ফোরণে কেন সন্দেহভাজন জঙ্গিরাই কেবল নিহত হচ্ছে। তার এই বক্তব্য দেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সিলেটে বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তা, দুই ছাত্রলীগ নেতাসহ ছয় জন নিহত হয়েছে। এই হামলাও আত্মঘাতী বলে সন্দেহ করছে পুলিশ।

জঙ্গিবিরোধী অভিযান নিয়ে বিএনপির অবস্থান ভালোচোখে নেয়নি সরকার। খালেদা জিয়া জঙ্গিদের পক্ষ নিচ্ছেন- এই অভিযোগ করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার আওয়ামী লীগের দ্বিতীয় শীর্ষ নেতা ওবায়দুল কাদের বিএনপির ‍বিরুদ্ধে তুললেন জঙ্গিদের পৃষ্ঠপোষকতার অভিযোগ।

ওবায়দুল কাদের বলেন, ‘এই অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি। তারাই এই অপশক্তিকে মদদ দিচ্ছে। তা না হলে তারা এতটা আস্কারা পাওয়ার কথা ছিল না।’

জঙ্গিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘আজকে আমরা জাতির কাছে আহ্বান জানাচ্ছি, আসুন আমরা এই সাম্প্রদায়িক অপশক্তি, স্বাধীনতাবিরোধী শক্তিকে প্রতিরোধ করি, পরাজিত করি।’

নিউজ আগামী/রেজা

 

 

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan