Home
Published: 2017-03-25 06:21:34

নিউজ আগামী:

ভারত শিগগিরই বাংলাদেশ ও পাকিস্তানের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করে দেয়ার পরিকল্পনা করছে বলে জানিয়েছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।

শনিবার সকালে মধ্যপ্রদেশের তেকানপুরে বিএসএফ অ্যাকাডেমিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর এক অনুষ্ঠানের ভাষণে তিনি একথা বলেন। এ খবর দিয়েছে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই।

তিনি বলেন, ‘ভারত যত দ্রুত সম্ভব বাংলাদেশ ও পাকিস্তানের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করে দেয়ার পরিকল্পনা করছে। সন্ত্রাসবাদ ও শরণার্থী সমস্যার বিরুদ্ধে এটা হবে ভারতের বড় ধরনের পদক্ষেপ।’

রাজনাথ বলেন আরও বলেন, ২০১৮ সালের মধ্যে পাকিস্তানের সঙ্গে ভারতের সীমান্ত বন্ধ করে দেয়া হবে। ক্রমবর্ধমান অনুপ্রবেশ প্রচেষ্টার প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রত্যন্ত কঠিন ভূখণ্ডের সীমান্ত বন্ধে প্রযুক্তিগত সমাধান প্রয়োগ করা হবে বলে জানান তিনি।

বিএসএফ’র প্যারেড অনুষ্ঠানে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএসএফের আন্তর্জাতিক সীমান্ত নীতিতে পরিবর্তন আনা হয়েছে। এর ফলে প্রতিবেশী দেশগুলো পরিচিত সত্ত্বা পেয়েছে।

কুচকাওয়াজ পরিদর্শন শেষে বিএসএফ অ্যাকাডেমির পরিদর্শন বইয়ে সই করেন রাজনাথ। এছাড়া অ্যাকাডেমির জাতীয় কুকুর প্রশিক্ষণ কেন্দ্রও পরিদর্শন করেন তিনি।

নিউজ আগামী/রেজা

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan