Home
Published: 2017-03-16 08:13:20

নিউজ আগামী:

মংলাকে আধুনিক বন্দর করা হবে জানিয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান বলেছেন, মংলাকে ব্যবসাবান্ধব বন্দর করা হবে। বন্দরে সব আধুনিক সুযোগ সুবিধা থাকবে। বর্তমানে বন্দরের যেসব অসুবিধা আছে সেগুলোও দ্রুততার সঙ্গে সমাধান করা হবে।

বৃহস্পতিবার বাগেরহাটের মংলা বন্দর ভবনের সভাকক্ষে জাতীয় রাজস্ব বোর্ড-ইআরএফের অংশীদারিত্ব মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এনবিআর চেয়ারম্যান এসব পরিকল্পনার কথা জানান। সভার আয়োজন করে মংলা বন্দর কর্তৃপক্ষ।

নজিবুর রহমান বলেন,আমাদের টিমওয়ার্ক করে কাজ করতে হবে। তাহলে কোনো সমস্যাই থাকবে না।আসলে সমস্যা বলতে কোনো কিছু নেই। যেখানে সমস্যা সেখানেই সম্ভাবনা। মংলা বন্দর উন্নয়নে বাণিজ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে বলা হবে।

পদ্মা সেতু হলে মংলা বন্দরের ব্যস্ততা আরও বেড়ে যাবে উল্লেখ করে নজিবুর রহমান বলেন,আমরা মংলা বন্দরকে আধুনিক বন্দর হিসেবে গড়ে তুলবো। আমরা বন্দরের নিরাপত্তার বিষয়েও মনযোগী।

সভা শেষে মংলা বন্দর ঘুরে দেখেন এনবিআর চেয়ারম্যান।

এসময় বন্দরের চেয়ারম্যান কমোডর এ কে এম ফারুক হাসান বলেন, মংলা বন্দরের সক্ষমতার ৫০ থেকে ৬০ শতাংশ আমরা ব্যবহার করতে পারছি। নাব্যতার অভাবে এই বন্দরকে পুরোপুরি ব্যবহার করা যাচ্ছে না।

৩৪ থেকে ৭৪ বছরের পুরনো জাহাজ নিয়ে মংলা বন্দর কর্তৃপক্ষ কাজ করছে জানিয়ে তিনি বলেন,অনেক সময় দেখা যায়, আমাদের পুরনো স্পিডবোট বিকল হয়ে নদীর মাঝে পড়ে থাকে। তাই সরকারের কাছে আমরা নতুন জাহাজ চাই। এছাড়া আমাদের হাইস্পিডবোট দরকার।

এসময় উচ্চ ক্ষমতাসম্পন্ন ছয়টি নতুন ড্রেজার মেশিনের দাবি জানান ফারুক হাসান।

২০০২ থেকে মংলা বন্দরে আটশোর বেশি কনটেইনার এবং দেড় হাজার গাড়ি আটকে আছে জানিয়ে তিনি এগুলো দ্রুত খালাসের ব্যবস্থা করার দাবি জানান। বলেন,আগামী ৪০ থেক ৫০ বছরে মংলা পোর্ট কেমন হবে,সেই পরিকল্পনা আমাদের এখনই করা দরকার।

নিউজ আগামী/রেজা

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan