Home
Published: 2017-02-18 01:11:30

নিউজ আগামী:

উত্তরাঞ্চলে দিনে গরম আর রাতে শীত। হঠাৎ করে আবহাওয়া বদলের ধাক্কায় ভুগছে কোমলমতি শিশুরা। ডায়রিয়া, নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে তারা। এই সময়ে শিশুদের বুকের দুধ খাওয়ানোসহ পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

ঠান্ডাজনিত রোগে গত এক সপ্তাহে পাবনা জেলার বিভিন্ন হাসপাতালে প্রায় পাঁচ শতাধিক শিশু চিকিৎসা নিয়েছে। প্রতিদিনই বাড়ছে এ সংখ্যা।

পাবনা সদর হাসপাতালে ভর্তি এক শিশু রোগীর অভিভাবক আমজাদ হোসেন  বলেন, তার পাঁচ বছরের শিশুর ঠান্ডা গরমে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। গত তিন দিন ধরে হাসপাতালে চিকিৎসা চলছে

অপর রোগীর অভিভাবক ইয়াছিন আলী জানান, তার শিশুর বয়স এক বছর। হঠাৎ করেই ঠান্ডাজনিত রোগ দেখা দেয়ায় হাসপাতালে চিকিৎসা নিতে হচ্ছে। তিনি বলেন, তার শিশুর মতই অনেক শিশুই হাসপাতালে ভর্তি হয়েছে।

 

পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিষেজ্ঞ ডা. নিতিশ কুমার কুন্ড বলেন, ‘রোগে আক্রান্ত হয়ে শিশুরা শিশু ওয়ার্ডে ও মেঝেতে চিকিৎসা নিচ্ছে। এসব রোগের চিকিৎসা দিতে কর্তব্যরত ডাক্তাররা হিমশিম খাচ্ছেন। হঠাৎ আবহাওয়া পরিবর্তন হওয়ায় দিনে রাতে তাপমাত্রা ওঠানামা করায় শিশুরা ডায়রিয়া, নিউমোনিয়াসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে। সেজন্য শিশুদের বুকের দুধ খায়ানোসহ পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে পরামর্শ দিয়েছেন তিনি।

গত এক মাসে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার নয়টি স্বাস্থ্য কমপ্লেক্সে ঠান্ডাজনিত রোগের চিকিৎসা নিয়েছে প্রায় দেড় হাজার রোগী।   

 

নিউজ আগামী/রেজা

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan