Home
Published: 2016-11-15 04:24:50

নিউজ আগামীঃ  গাইবান্ধার ঘটনায় সাঁওতালদের ব্যবহার করা হয়েছে উল্লেখ করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন- ‘১৯৫৪ সাল থেকে ওই জায়গা চিনিকলের কাজে ব্যবহার হয়ে আসছে। ৬২ বছরে ওখানে সাঁওতাল বা কোনো বাঙালির জায়গা ছিল না। এখন কোনো স্বার্থান্বেষী ভূমিদস্যু মহল সাঁওতালদের ব্যবহার করে জমি দখল করার চেষ্টা করছে।’

মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। 

ওই কমিটির সভাপতি শিল্পমন্ত্রী বলেন, দেশ বর্তমানে স্বাভাবিক অবস্থায় রয়েছে। স্থিতিশীল দেশকেঅস্থিতিশীল করার চেষ্টা চলছে। সরকার জঙ্গিবাদ দমনে সফল হয়েছে। প্রশাসনের সজাগ দৃষ্টির কারণেএখন আর জঙ্গিবাদের সুযোগ নেই। ভবিষ্যতে তারা কিছু করতে পারবে না। জঙ্গিবাদে ব্যর্থ হয়ে আরেক পন্থায় সাম্প্রতিক সময়ে দেশ অস্থিতিশীল করার চেষ্টা চলছে।

মন্ত্রী জানান, নাসিরনগরের ঘটনায় এ পর্যন্ত ৮৪ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি ওয়ান্টেটদের গ্রেফতারের চেষ্টা চলছে। পুলিশের পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় যে কেউ-ইজড়িত থাকুক, কাউকে ছাড় দেয়া হবে না।

এ সময় ফেইসবুক, ইন্টারনেট ব্যবহার করে কেউ অপরাধ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জনানমন্ত্রী।

রায়পুরার দাঙ্গার প্রসঙ্গে শিল্পমন্ত্রী বলেন, নরসিংদীর রায়পুরায় বর্তমান চেয়ারম্যান ও সাবেক একচেয়ারম্যানের দুগ্রুপের বিবাদের জেরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যারাই অপরাধের সঙ্গে জড়িত তাদের বিচারের আওতায় আনা হবে।

সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, শ্রম প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু, আইজিপি একেএম শহীদুল হক, র্যাব প্রধান বেনজির আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।নিউজ আগামী/ আ র ফ

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan