Home
Published: 2016-02-15 00:50:52

 

নিউজ আগামীঃ

রৌদ্রজ্জ্বল দিন। বাতাসে ফুলের মৌ মৌ গন্ধ। কোকিলের মিষ্টি সুর। হুম, ফাগুন এসে গেছে।

শীতের রুক্ষতাকে পিছনে ফেলে প্রকৃতিকে আবার নতুন রূপে সাজিয়ে তোলার আগমনী বার্তা নিয়ে আসে বসন্ত। গাছে গাছে নতুন পাতা গজায়। ফুলের মুকুল আসে। পাখি গান গায়। আর বাতাসে ভাসে মিষ্টি ফুলের ঘ্রাণ। প্রজাপতিরা রঙিন ডানা মেলে জানায় ঋতুরাজের আগমনী বার্তা।

বসন্ত শুধু প্রকৃতিতেই নয় মানুষের মনেও জাগায় প্রাণের ছোঁয়া। তাই বসন্তের প্রথম দিনটিকে উদযাপন করতে সবাই মেতে ওঠে উৎসবে। নিজেকে সাজিয়ে তোলে বসন্তের রঙে।

রাজধারীর উত্তরায় বাংলাদেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি) এর রজত-জয়ন্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে   দিনব্যাপী বসন্ত উৎসব (পহেলা ফাল্গুন) পালন করা হয়।

বিশ্ববিদ্যালয়রে উপাচার্য ও প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান উদ্বোধন করেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীর অংশগ্রহনে এক বনঢ্য র‌্যালির আয়োজন করা হয়। শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহনে দেশীয় বাংলাগান, মেহেদি উৎসব, চিত্র অংকন প্রতিযোগিতার আয়োজন করার মাধ্যমে বংলার ঐতি্হ্য তুলে ধরা হয়। ফালগুনের এই অনুষ্ঠানে আইইউবিএটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র-ছাত্রী, অভিবাবক, এ্যালামনাই, এবং দর্শনার্থীদের অংশগ্রহনে এক মিলন মেলায় পরিনত হয়।

বাংলাদেশে এখন এই সকল প্রকৃতির উৎসব আগের চেয়ে অনেক ব্যাপক পরিসরে অনুষ্ঠিত হয়। যেটা দেখে খুবই ভালো লেগেছে। বিশাল আয়োজনে এবং বহু নর/নারী, শিশু/কিশোরদের উপস্হিতিতে গত বৃহস্পতিবার সারাদিন ঢাকার আইইউবিএটি’র সবুজ চত্বরে উৎযাপিত হলো পহেলা ফাল্গুনের অনুষ্ঠান। নানা আয়োজনে বর্ণিল সাজে সজ্জিত হয়ে উত্সবপ্রিয় বাঙালি বৃহস্পতিবার বরণ করলো পহেলা ফাল্গুন। বসন্ত-বরনে বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন বিটিভির সাবেক পরিচালক, মিস শাহিদা আরাবী। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়রে উপাচার্য ও প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান ও পরিচালনা করেন মিসেস ফারজানা আল ফেরদৌস।

উক্ত অনুষ্ঠানে মিডিয়া পার্টনার হিসেবে ছিল বাংলাভিশন টেলিভিশন।

 


 

 

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan