Home
Published: 2015-06-13 00:10:50

নিউজ আগামীঃ

 

বাংলাদেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি  (আই ইউ বি এ টি ) তে অনুষ্ঠীত হল ৬৯ তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম। উক্ত অনুষ্ঠানে সামার ২০১৫ সালের কলজে অব বিজনেস এডমিনেস্টেশন (সিবিএ) এর বিবিএ এবং এমবিএ  ভর্তি হওয়া  শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া ও আই ইউ বি এ টি এর পরিচিতি তুলে ধরা হয়।  অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ও প্রতষ্ঠিাতা  প্রফেসর ডঃ এম আলিমউল্যা মিয়ান। স্বাগত বক্তৃতা প্রধান করেণ কলেজ অব বিজনেস এডমিনেস্টেশনের, পরিচালক,  আ্যাসোসিয়েট প্রফসের জনাব তানভির এইচ দেওয়ান। এ ছাড়াও সকল শিক্ষকগন তাদের পরিচয় তুলে ধরেণ।

 

বিশ্ববিদ্যালয়ের আটটি বিভাগের ওরিয়েন্টেশন  শুরু হয়েছে। ১২ তারিখ থকে ১৬ তারিখ র্পযন্ত চলবে এই অনুষ্ঠান। নতুন ছাত্রছাত্রীদরেকে বিশ্ববিদ্যালয়ের দিক নির্দেষনা ও বিশ্ববিদ্যালয়ের ল্যাব, লাইব্রেরী, রেজিস্ট্রি অফিস ইত্যাদি এর উপর বিস্তারিত দিক নির্দেশনা দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরী ব্যবহার এর উপর বক্তৃতা প্রদান করে, মিস মনোয়ারা সারওয়ার, লাইব্রেরিয়ান। রেজিস্ট্রি অফিস এর উপর বিস্তারি আলোচনা করেন এ্যাসিসট্যান্ট রেজিস্ট্রার, মিস রিজনা নাহার। ল্যাব ব্যবহার এর উপর বক্তৃতা প্রদান করেন জনাব মোঃ রাজু আহমদে, সহকরারী এডমিন আইইউবএিটি সিইটিসি ল্যাব।

 

সভাপতির ভাষনে ড. মিয়ান সকল ছাত্রছাত্রীদরে অভিন্দন জানিয়ে বলনে আমি যখন ঢাকা ইউনিভার্সিটির শিক্ষক এবং ঢাকা আইবিএ এর পরিচালক ছিলাম তখন থেকেই বিবিএ এবং দেশে বেসরকারী  বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার স্বপ্ন দেখি আজ বাংলাদশে ৮০ টি বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং বিবিএ আজ বাংলাদেশে একটি জনপ্রিয় প্রগ্রাম।

 

আইইউবিএটির বিভাগ গুলো হলো, কলেজ অব এগ্রিকালচারাল সাইন্স, কলেজ অব বিজনেস, ডিপার্টমেন্ট অব কম্পিউটার সাইন্স, ডিপার্টমেন্ট অব সিভিল ইঞ্জিনিয়ার, ডিপার্টমেন্ট অবে ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার, ডিপার্টমেন্ট অব মেকানিক্যাল ইঞ্জিনিয়, কলেজ অব টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এন্ড কলেজ অব নার্সিং।

 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার, রেজিষ্ট্রারার সহ সকল বিভাগের বিভাগীও প্রধান এবং শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।  

 

গত দুদশকেরও বেশী সময় যাবদ আই ইউ বি এ টি উত্তরার নিজস্ব ৫.৫ একর বিশিষ্ট্য ক্যম্পাসে সফলতার সাথে শিক্ষা কার্যক্রম পরিচালনা  আই ইউ বি এ টি তে বর্তমানে প্রায় ১২০০০ হাজার শিক্ষার্থি এবং ২০০  জনেরও বেশী পূর্ন কালীন দেশী ও বিদেশী শিক্ষক কর্তরত আছেন।  আই ইউ বি এ টি এর  গ্রাজূয়েট শিক্ষার্থীরা দেশ বিদেশে  অত্যান্ত সফলতার সাথে কর্মরত আছেন এবং তারা দেশের জন্য সুনাম বয়ে আনছেন ।

১৩/০৬/২০১৫/ আ সি সি 

ব্রেকিং নিউজঃ
Widget by:Baiozid khan